ব্রেকিং:
Home » খেলা » শিক্ষা বঞ্চিত গ্রাম্য ছেলে-মেয়েদের পড়াচ্ছেন শচীন টেন্ডুলকার

শিক্ষা বঞ্চিত গ্রাম্য ছেলে-মেয়েদের পড়াচ্ছেন শচীন টেন্ডুলকার

স্পোর্টস ডেস্ক: দুই বছর আগে ভারতীয় ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি খেলোয়াড় শচীন টেন্ডুলকার অন্ধ্র প্রদেশের নেল্লোর জেলার একটি গ্রাম দত্তক নিয়েছিলেন। গ্রামটির নাম পুত্তমরাজু চন্দ্রিকা।

রাজ্যসভায় কংগ্রেসের সদস্য হিসেবে শচীনের এই উদ্যোগ গোটা দেশেই প্রশংসিত হয়েছিল। নাম কা ওয়াস্তে গ্রাম দত্তক নেয়াই শুধু নয়, সেখানে উন্নয়নের কাজ কতটা এগোল তা খতিয়ে দেখতে বেশ কয়েকবার পুত্তমরাজুতে গিয়েওছেন শচীন।

সেখানকার স্কুল, চিকিৎসাকেন্দ্র

পরিদর্শন করেছেন। খোঁজ নিয়েছেন খুঁটিনাটি ব্যাপারে। সবকিছু দেখেশুনে তিনি বেশ সন্তুষ্ট। সদ্য দেখঅ গিয়েছে শচীনকে শিক্ষা বঞ্চিত গ্রাম্য ছেলে-মেয়েদের পড়াচ্ছেন তিনি। ক্লাসরুমের মধ্যে দাঁড়িয়ে রয়েছেন একজন পাক্কা কিন্ডারগার্টেন মাস্টারের মতো!

ওরা এই পৃথিবীকে জানতে চাইছে। নতুন চোখে। নতুন করে। যারা এ পর্যন্ত পড়ে ভেবে নিয়েছেন ক্রিকেট ছাড়ার পর এবার একশো শতরানের মালিক নিজের শখ মেটাতে কোনো কিন্ডারগার্টেন স্কুলের টিচারশিপ নিয়ে ফেললেন। শচীন এক্ষেত্রে যেন ঠিক একজন দক্ষ অভিভাবকের মতো নিজের সন্তানস্নেহে পালন করে বড় করে তুলতে চান তিনি।

সম্প্রতি ফের গিয়েছিলেন অন্ধ্রের সেই গ্রামটিতে। ঘুরে দেখলেন এবং নিজের সাংসদ তহবিল থেকে ২ কোটি ৭৯ লাখ টাকা বরাদ্দ করলেন বাস্তবায়িত হতে চলা আরও বেশ প্রকল্পের জন্য। আসলে নামটা তো শচীন রমেশ টেন্ডুলকার। তাই যা করেন আর যা করতে চান নিখুঁতভাবেই সম্পন্ন করাটাই থাকে লক্ষ্য।

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close