ব্রেকিং:
Home » খেলা » ফাইনাল খেলার স্বপ্ন নিয়েই শ্রীলংকার বিপক্ষে মাঠে নামছে টাইগাররা

ফাইনাল খেলার স্বপ্ন নিয়েই শ্রীলংকার বিপক্ষে মাঠে নামছে টাইগাররা

স্পোর্টস ডেস্ক: আফগান যুবাদের ৭৭ রানে হারিয়ে অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপের ফাইনালে উঠল ভারত। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে হিমাংশু রানার ১৩০ রানে ভর করে ২৯৫ রানের বিশাল স্কোর গড়ে ভারত। জবাবে ২১৭ রানেই শেষ হয় আফগানিস্তান দলের ইনিংস।

প্রেমাদাসায় দিবারাত্রির সেমিফাইনালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। পার্থিব শ ও হিমাংশু রানার উদ্বোধনী জুটিতে আসে ৪০ রান। পার্থিব আউট হলেও নিজের সহজাত খেলাটা


চালিয়ে যান হিমাংশু।

দ্বিতীয় উইকেট জুটিতে শুভমান গুল ও পরে অধিনায়ক অভিষেক শর্মার সাথে ৮৩ রান যোগ করেন ভারতীয় স্কোরটাকে আফগানদের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যান হিমাংশু।

দলীয় ২৭১ রানে আউট হবার আগে ১২৩ বলে ১২ চার ও দুটি ছয়ে ১৩০ রান করেন ভারতীয় এই ওপেনার। আফগান অধিনায়ক নাভিন উল হক ৮০ রানে নেন ৫ উইকেট।

২৯৫ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানিস্তান। একটা সময় ৮৩ রানে ৫ উইকেট হারিয়ে বসে দলটি। এরপর ষষ্ঠ উইকেট জুটিতে নিসার ওয়াদাত ও শামসুর রহমান ৯৪ রান যোগ করলে আফগান ইনিংসটা ভদ্রস্থ চেহারা পায়।

দলীয় ১৭৭ রানে নিসার ও এর খানেক বাদে শামসুর রহমান আউট হবার আগেই অবশ্য আফগানরা ম্যাচ থেকে ছিটকে পড়ে।

বুধবার দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের যুবারা। এই ম্যাচের জয়ী দল শুক্রবার ফাইনালে ভারতের মুখোমুখি হবে। –

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close