ব্রেকিং:
Home » খেলা » ‘টি২০-ওয়ানডে- টেস্ট, তিন ফরম্যাটেই খেলার যোগ্য মিরাজ’

‘টি২০-ওয়ানডে- টেস্ট, তিন ফরম্যাটেই খেলার যোগ্য মিরাজ’

স্পোর্টস ডেস্ক: যুব দলেই নিজেকে প্রমাণ করে এসেছেন মেহেদী হাসান মিরাজ। আর জাতীয় দলের হয়ে অভিষেক টেস্ট সিরিজেই জানান দিয়েছেন, বাংলাদেশ দলের অন্যতম ভরসার প্রতীক হয়ে উঠছেন ১৯ বছরের এই যুবা।

তবে বাংলাদেশ জাতীয় দলের হয়ে এখনো টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলা হয়নি তার। তবে তিন ফরম্যাটেই ভালো খেলার সামর্থ্য রয়েছে মিরাজের, হয়ে উঠবেন কার্যকর অলরাউন্ডার। এমনটাই মনে করেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

ব্যাটে-বলে সমান তালে পারফর্ম করতে পারেন মিরাজ। যদিও ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে


ব্যাট হাতে অনেকটা নিষ্প্রভ ছিলেন তিনি। তবে এক সিরিজ দিয়ে তো আর সব বিবেচনা করা যায় না।

প্রধান নির্বাচকের বিশ্বাস, জাতীয় দলের হয়ে মিরাজের ব্যাটও জ্বলে উঠবে। আর ইংল্যান্ডের বিপক্ষে বোলিংয়ে যা করে দেখিয়েছেন, তা অবিশ্বাস্য!

ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে স্বপ্নের অভিষেক হয়েছিল মিরাজের। ওই টেস্টের প্রথম ইনিংসেই ৬ উইকেট পকেটে পুরেছিলেন তিনি, দুই ইনিংস মিলে নেন ৭ উইকেট।

আর দ্বিতীয় টেস্টের দুই ইনিংসেই ৬ টি করে উইকেট লাভ করেন। আর দুই টেস্টে ১৯ উইকেট নিয়ে সিরিজ সেরার পুরস্কারও জিতে নেন মিরাজ।

এদিকে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ আর কিউই জাতীয় দলের বিপক্ষে প্রথম ওয়ানডের জন্য ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াডে জায়গা পেয়েছেন মিরাজ। বাংলাদেশ জাতীয় দলের রঙিন জার্সিতেও অভিষেক হয়ে যেতে পারে তার।

মিরাজ ওয়ানডেতেও ভালো খেলবেন বলে আশাবাদী মিনহাজুল আবেদীন নান্নু। বলেন, ‘মিরাজ এখনও ওয়ানডে খেলেনি। তবে ওয়ানডেতেও সে খুব কার্যকর অলরাউন্ডার হয়ে উঠতে পারে। আমি বিশ্বাস করি, তিন ফরম্যাটেই বাংলাদেশের হয়ে ভালো খেলার সামর্থ্য আছে মিরাজের।’

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close