Home » খেলা » ‘মুস্তাফিজ’ হয়েই প্রত্যাবর্তন মুস্তাফিজের

‘মুস্তাফিজ’ হয়েই প্রত্যাবর্তন মুস্তাফিজের

স্পোর্টস ডেস্ক: সর্বশেষ দেশের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে নেমেছিলেন। এর পর কাউন্টি খেলতে গিয়ে পড়েন ইনজুরিতে। তাই আগস্টে ম্যানচেস্টারে অস্ত্রোপচারের পর থেকেই আছেন মাঠের বাইরে। তারপরও ওয়ানডেতে ১২ আর টি-টোয়েন্টি ১৪ গড়ের এই পেসার যে কোনো ফরম্যাটে যে কোনো প্রতিপক্ষের জন্যই হুমকির কারণ হতে পারেন।

কিন্তু, অস্ত্রোপচারের ধকল সামলে নিউজিল্যান্ডের মাটিতে কতটা নিজেকে মেলে ধরতে পারবেন সেটা নিয়ে এক ধরণের শঙ্কা ছিল। সেই শঙ্কা কাটার মাস্টার উড়িয়ে দিতে সময় নিলেন মাত্র চারটা বল।

নিউজিল্যান্ড একাদশের সামনে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথম ওভারেই আক্রমণে এসেছিলেন। চতুর্থ বলেই ওপেনার রায়ান ডাফিকে


উইকেটের পিছনে মুশফিকুর রহিমের ক্যাচে পরিণত করে পাঠান সাজঘরে।

পরে তিনি পান হেনরি শিপলে’র উইকেট। সব মিলিয়ে সাত ওভার বল করে ৩৯ রান দিয়ে পেলেন দুই উইকেট। বোঝা গেল, মুস্তাফিজের প্রত্যাবর্তন ‘মুস্তাফিজ’ হয়েই!

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু প্রথম ওয়ানডের দল ঘোষণার সময়ই বলে দিয়েছিলেন, প্রস্তুতি ম্যাচে ফিটনেসের পরীক্ষায় পাশ করলেই কেবল বাঁ-হাতি এই পেসারকে খেলানো হবে প্রথম ওয়ানডে।

পরীক্ষায় পাস করা মুস্তাফিজ এবার ‘নিশ্চিত’ আন্তর্জাতিক প্রত্যাবর্তনের অপেক্ষা করতেই পারেন!
২৯ ও ৩১ ডিসেম্বর বাকি দু’টি ওয়ানডে। ৩, ৬ এবং ৮ জানুয়ারি তিনটি টি-টোয়েন্টি শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড।
বাংলাদেশ দল:

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, শুভাশিস রায়, তানভীর হায়দার।
নিউজিল্যান্ড দল:
রায়ান ডাফি, বেন স্মিথ, ভরত পপলি, কেন ম্যাকলার, কোল ম্যাকোনহি (অধিনায়ক), বেন হরনে, শন হিকস, হেনরি শিপলে, ম্যাট ম্যাকওয়ান, ব্রেট হ্যাম্পটন, আজাজ প্যাটেল, ইয়ান ম্যাকপিক।

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close