Home » খেলা » জিততে জিততে হেরে গেল বাংলাদেশ

জিততে জিততে হেরে গেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: আশা জাগিয়েছিল মুস্তাফিজ-সাকিবরা। তাতে অবশ্য বাধ সাধে নিউজিল্যান্ডের অষ্টম উইকেট জুটি। সাত উইকেট তুলে নিয়ে আশা জাগিয়েও শেষ পর্যন্ত ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে নিউজিল্যান্ড একাদশের কাছে ৩ উইকেটে পরাজিত হয়েছে মাশরাফিরা।

এদিন শেষ দিকে এসে খেলা জমে উঠেছে। সাত উইকেটে হারিয়েও বেশ লড়াই করে নিউজিল্যান্ড। এর আগে বল হাতে কিউই-দুর্গে শুরুতেই আঘাত হানেন মুস্তাফিজ। ৯০ রানে ছিল মাত্র একটি উইকেট। এরপর আক্রমণে আসেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এসেই তুলে নেন অর্ধশতক করা স্মিথকে। সরাসরি বোল্ড করে স্মিথকে সাজঘরে ফেরান তিনি।

এর পর শিকার করেন আরও

দুটি উইকেট। মাঝে রান আউটে কাটা পড়ে কিউইদের তৃতীয় উইকেটের পতন হয়। আর ষষ্ঠ উইকেট নিয়েছেন মাহমুদউল্লাহ। সপ্তম উইকেট তুলে নেন মোস্তাফিজ।

বাংলাদেশ সময় ভোর ৪টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের ৩০ মিনিট পর খেলা শুরু হয়। যে কারণে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে উভয় দলকে  ৪৩ ওভার করে খেলতে হচ্ছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ছাড়াও দুইটি টেস্ট খেলবে বাংলাদেশ। ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডে দিয়ে কিউইদেরে বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরু হবে মাশরাফিদের।

২৯ ও ৩১ ডিসেম্বর বাকি দু’টি ওয়ানডে। ৩, ৬ এবং ৮ জানুয়ারি তিনটি টি-টোয়েন্টি শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড।
বাংলাদেশ দল:

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, শুভাশিস রায়, তানভীর হায়দার।
নিউজিল্যান্ড দল:
রায়ান ডাফি, বেন স্মিথ, ভরত পপলি, কেন ম্যাকলার, কোল ম্যাকোনহি (অধিনায়ক), বেন হরনে, শন হিকস, হেনরি শিপলে, ম্যাট ম্যাকওয়ান, ব্রেট হ্যাম্পটন, আজাজ প্যাটেল, ইয়ান ম্যাকপিক।

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close