ব্রেকিং:
Home » শীর্ষ সংবাদ » শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ, এখন ফলের অপেক্ষা

শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ, এখন ফলের অপেক্ষা

নারায়াণগঞ্জ থেকে : নারায়াণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত শেষ হয়েছে। সকাল ৮টায় ভোট শুরু হয়ে শেষ হয় বিকাল ৪টায়। কোথাও কোন সংঘর্ষের ঘটনা ও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। উৎসবমুখর পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। দীর্ঘদিন পর দেশের কোথাও এমন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হলো।

সকাল সকাল বিভিন্ন কেন্দ্রে ভোটারদের ভীড় লক্ষ্য করা গেছে। যদিও কোথাও কোথাও ভোটার উপস্থিতি ছিল কিছুটা কম। প্রার্থীদের মুখে তেমন কোন অভিযোগ শোনা যায়নি। দুই প্রধান প্রতিদ্বন্দ্বি প্রার্থীরও নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। এখন চলছে ভোট গণনা।

সকাল ৮টায় নগরীর ১৩নং ওয়ার্ডের মাসদাইরের আদর্শ স্কুল ভোটকেন্দ্রে


ভোট দেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। সকাল সাড়ে ৯টায় ১৬নং ওয়ার্ডের দেওভাগ শিশুবাগ এলাকায় ভোট দেন আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। এছাড়া নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান নারায়ণগঞ্জ বার একাডেমি ভোটকেন্দ্রে ভোট দেন সকাল ৯টার পর।

নির্বাচন উপলক্ষে নির্বাচনি এলাকায় সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। বহিরাগতদের অবস্থানসহ যানবাহন চলাচলে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। এ নির্বাচনকে অবাধ ও নিরপেক্ষ অনুষ্ঠান করাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে ইসি। সরকারও এ বিষয়ে তাদের সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছে।

ইসির হিসাব অনুযায়ী, ২৭ ওয়ার্ড নিয়ে গঠিত এ সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৭৪ হাজার ৯৩১জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩৯ হাজার ৬৬২জন ও মহিলা ভোটার ২ লাখ ৩৫ হাজার ২৬৯জন। নির্বাচনে মোট ভোটকেন্দ্র ১৭৪টি। এর মধ্যে ৪টি অস্থায়ী কেন্দ্র রয়েছে। ভোটকক্ষের (বুথ) সংখ্যা ১ হাজার ৩০৪টি। ভোটগ্রহণে চার হাজারের বেশি নির্বাচনি কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

২০১১ সালের ৩০ অক্টোবর প্রথমবারের মতো নাসিকে ভোট হয়েছিল। ওই নির্বাচনে মেয়র পদে জয়লাভ করেন ডা. সেলিনা হায়াৎ আইভী। ২০১১ সালের ২৩ জুন দেশের সপ্তম সিটি করপোরেশন হিসেবে আনুষ্ঠানিক পথচলা শুরু করে নাসিক। সিদ্ধিরগঞ্জ, কদমরসূল ও নারায়ণগঞ্জ পৌরসভাকে ২৭টি ওয়ার্ডে বিন্যস্ত করে ৫ মে গঠিত হয় নাসিক। ৭২.৪৩ বর্গ কি.মি. আয়তনের এই সিটি করপোরেশনের বাসিন্দা প্রায় ৭ লাখ ১০ হাজার।

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close