Home » খেলা » কেনও অঝরে কাঁদলেন ‘ক্রিকেটের ঈশ্বর’ শচীন টেন্ডুলকার?

কেনও অঝরে কাঁদলেন ‘ক্রিকেটের ঈশ্বর’ শচীন টেন্ডুলকার?

স্পোর্টস ডেস্ক: তখন সবেমাত্র আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তার ঘটনাবহুল ক্রিকেট ক্যারিয়ার নিয়ে গোটা বিশ্ব সরব।

অনেকে এ কথা স্বীকার করে নিয়েছেন, সৌরভ যখন অবসর গ্রহণ করেছিলেন তখনও তার মধ্যে অনেক খেলা বাকি ছিল। কিন্তু, ততক্ষণে যে সিদ্ধান্ত মহারাজ গ্রহণ করেছেন তা ফিরিয়ে নেওয়া আর সম্ভব নয়।

সেই সময় একটি অনুষ্ঠানে সৌরভ সম্পর্কে বলতে গিয়ে কেঁদে ফেলেছিলেন ‘ক্রিকেটের ঈশ্বর’ শচীন টেন্ডুলকার।

শচীন বলেছিলেন, সৌরভের ক্যারিয়ারে বহু চড়াই-উতরাই রয়েছে। তবে ভারতের হয়ে খেলার জন্য যে অদম্য ইচ্ছা ওর মধ্যে ছিল সেটা কোনোদিন ফুরোবে না।

ওর জীবনে বহু কঠিন সময় এসেছে। কিন্তু, প্রতিবার অসাধারণ পারফর্মেন্সের জোরে নিজেকে প্রমাণ করতে পেরেছে। বহু বছর ধরে একদিনের ক্রিকেটে আমরা ওপেন করেছি। তোমার সঙ্গে খেলতে পেরে খুব ভালো লেগেছে।

এরপর শচীনের চোখ ধীরে ধীরে ভিজতে শুরু করে। কিন্তু, তবুও প্রশংসা থামাননি শচীন। তিনি বলেন, আমি সেদিন বলেছিলাম, এটাই তোমার শেষ ম্যাচ।

গোটা দল তোমাকে মিস করবে। গোটা দেশ তোমাকে মিস করবে। ভারতীয় ক্রিকেটে তোমার অবদান ভোলার নয়।

২০০৮ সালে নাগপুরে শেষ টেস্ট ম্যাচ খেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বর্ডার-গাভাস্কার ট্রফি। বিপক্ষ অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ঝকঝকে ৮৫ রানের ইনিংস উপহার দেন তিনি।

জয়ের জন্য ভারতের যখন আর একটিমাত্র উইকেট দরকার, তখন মহেন্দ্র সিং ধোনি সৌরভের হাতে অধিনায়কত্ব ছেড়ে দেন। এই সিরিজে ভারত ২-০ জয়লাভ করে।

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close