ব্রেকিং:
Home » খেলা » টেস্টে টাইগারদের বিপক্ষে আজও কোনো সেঞ্চুরি করতে পারেননি কোহলি

টেস্টে টাইগারদের বিপক্ষে আজও কোনো সেঞ্চুরি করতে পারেননি কোহলি

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান টেস্ট অধিনায়ক কোহলি কোহলি ক্রিকেটের তিন ফরম্যাটেই দাপট দেখিয়ে চলছেন নিয়মিতভাবেই। বিদেশের মাটিতে কিছুটা ব্যাকফুটে থাকলেও ভারতের মাটিতে তিনি মূর্তিমান ত্রাস!

বিশ্ব দাপিয়ে বেড়ালেও ৩ টেস্ট খেলুড়ে দেশের বিরুদ্ধে এখনও কোহলির ব্যাট তেমন ভাবে কথা বলতে পারেনি।
এদের মধ্যে দুটি দেশ এই এশিয়া মহাদেশেই আছে।

টিম টাইগারদের বাংলাদেশ এবং ভারতের চিরশত্রু পাকিস্তান! তৃতীয় দেশটি ক্রিকেটের তলানিতে চলে যাওয়া জিম্বাবুয়ে। এই তিন দেশের বিরুদ্ধে কোহলির কোনো টেস্ট সেঞ্চুরি নেই।

বাংলাদেশের বিপক্ষে একদিনের

আন্তর্জাতিকে কোহলির ৩ টি সেঞ্চুরি আছে, ৩ টি ম্যাচেই জয়ী হয়েছে ভারত। তবে এখনও পর্যন্ত টেস্ট ক্রিকেটে বাংলাদেশের বিরুদ্ধে একটাও সেঞ্চুরি নেই কোহলির। বাংলাদেশর বিপক্ষে কোহলি মাত্র ১টি টেস্ট খেলেছেন। ১ ইনিংস ব্যাট করে করেছিলেন ১৪ রান।

পাকিস্তানের সঙ্গে ভারত শেষ টেস্ট ম্যাচ খেলেছিল ২০০৭ সালের ডিসেম্বর মাসে। ভারতের মাটিতে অনুষ্ঠিত ৩ ম্যাচের সেই টেস্ট সিরিজ ভারত জিতেছিল ১-০ ব্যাবধানে।

কোহলির টেস্ট ক্রিকেটে অভিষেক হয় তারও ৪ বছর পর ২০১১ সালে। তাই পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচে কোহলির অসামান্য ইনিংস সবার মনে থাকলেও টেস্ট ক্রিকেটে পাকিস্তানের বিরুদ্ধে কোহলির খেলা হয়নি এখনও।

তৃতীয় দেশ হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষেও কোনো টেস্ট খেলেননি কোহলি। জিম্বাবুয়ের বিপক্ষে ৮ ওয়ানডের ৬ ইনিংসে ব্যাট করে ১ সেঞ্চুরি এবং ১ হাফসেঞ্চুরি সহ ৫০.৬০ গড়ে করেছেন ২৫৩ রান। সর্বোচ্চ স্কোর ১১৫।

৫ বছরের টেস্ট ক্যারিয়ারে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বোচ্চ ৬টি সেঞ্চুরি করেছেন কোহলি। এরপর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে ৩টি সেঞ্চুরি। শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার ১ টি করে সেঞ্চুরি আছে।

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close