Home » খেলা » ইমরুল না সৌম্য, কে হবেন তামিমের সঙ্গী? হাথুরুসিংহের পছন্দ কে?

ইমরুল না সৌম্য, কে হবেন তামিমের সঙ্গী? হাথুরুসিংহের পছন্দ কে?

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে কেমন হবে টাইগার একাদশ। হিসেবের মারপ্যাচে নতুন কারো অভিষেক হওয়া কঠিন। কেবল লেগ স্পিনার তানভির সুযোগ পেয়েও যেতে পারেন। অভিজ্ঞরাই থাকছে হাথুরুর পছন্দের শীর্ষে। নির্বাচকরা মনে করছেন বহু দিনের পরিক্ষীত একাদশই নিউজিল্যান্ডে সাফল্য আসতে পারবে।

২০১৫ বিশ্বকাপের পর আবারো ডাউন আন্ডারের চ্যালেঞ্জ বাংলাদেশের সামনে। এক্ষেত্রে দারুণভাবে কাজে লাগবে বিশ্বকাপ অভিজ্ঞতা। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়ে অস্ট্রেলিয়ায় ক্যাম্প করে নিউজিল্যান্ডে গেছে টাইগাররা। সেটা যে কাজে লেগেছে তা বোঝা গেছে একমাত্র প্রস্তুতি ম্যাচে।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডের একাদশ নির্বাচনে এখন কিছুটা মুশকিলেই পড়তে হবে। ম্যানেজমেন্টকে। তামিম, মাহমুদুল্লাহ, সাকিব, মুশফিক, সাব্বির, মাশরাফি অটোমেটিক চয়েস। একাদশের বাকী জায়গাগুলো নিয়ে হয়তো নতুন করে ভাবতে হচ্ছে হাথুরুকে।

তামিমের সঙ্গী কে হবেন এটা এখন বড় একটা চিন্তার বিষয়। ইমরুল কায়েস তো ফর্মে আছেনই। প্রস্তুতি ম্যাচে রানে ফিরেছেন সৌম্য সরকারও। এই অবস্থায় সৌম্যকে ওয়ান ডাউনে খেলাতে পারে ম্যানেজমেন্ট। কোচ হাথুরুসিংহের পছন্দ কে? সেটা হয়তো বলা যাবে খেলার ঠিক আগ মুহুর্তে।

মুস্তাফিজুর রহমান ফিরে আসায় চ্যালেঞ্জ হয়েছে পেইসারদের। তিন পেইসার নিয়ে খেললে মাশরাফির সাথে থাকছেন মুস্তাফিজ। রুবেল অথবা তাসকিন, দুজনের মধ্যে একজন থাকবেন বেস্ট ইলেভেনে। ফলে শুভাশীষের অপেক্ষাটা আরেকটু বাড়ছে এই ধাপে।

ওয়ানডে জার্সির অপেক্ষাটা বাড়তে পারে মেহেদী হাসান মিরাজেরও। কারণ সাকিবের সাথে মাহমুদুল্লাহ ও সাব্বিরও আছেন মাশরাফির ঝুলিতে। তবে অভিষেকটা হয়েও যেতে পারে তানভির হায়দারের। প্রস্তুতি ম্যাচে খুব একটা ভাল না করলেও তানভিরকে এগিয়ে রাখতে পারে তার লেগ স্পিন। ২৬ ডিসেম্বর বক্সিং ডেতে ওয়ানডে দিয়ে শুরু হচ্ছে টাইগারদের নিউজিল্যান্ড মিশন।

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close