Home » খেলা » তামিম-সাকিবদের জার্সি নিলেন সেই মালালা

তামিম-সাকিবদের জার্সি নিলেন সেই মালালা

স্পোর্টস ডেস্ক: দেশের ক্রিকেটের সেরা দুই মুখ সাকিব আল হাসান ও তামিম ইকবাল খান। তাদের জার্সি আলোচিত মালালার হাতে। পাকিস্তান সুপার লীগের (পিএসএল) প্রথম আসরে পেশোয়ার জালমির হয়ে খেলেছিলেন বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল।

আগামী ফেব্রুয়ারিতে মাঠে গড়াবে টুর্নামেন্টের দ্বিতীয় আসর। পেশোয়ার জালমি এবার বাংলাদেশের আরেক ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে নিয়েছে তারা। এতে পিএসএলের দ্বিতীয় আসরে একই দলে খেলবেন বাংলাদেশ জাতীয় দলের দুই


তারকা তামিম ইকবাল ও সাকিব আল হাসান। পেশোয়ার জালমির মালিক জাভেদ আফ্রিদি সম্প্রতি নোবেল পুরস্কারজয়ী তরুণী মালালা ইউসুফজাইয়ের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

পাকিস্তানের সোয়াত প্রদেশের খায়বার পাখতুনখা অঞ্চলে বেড়ে ওঠেন মালালা। নারী শিক্ষা ও অধিকারকর্মী বলে পরিচিত মালালার ওপর ২০১২ সালে সন্ত্রাসীরা হামলা চালায়। তবে বেঁচে যান তিনি। এরপর ২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে নোবেল শান্তি পুরস্কার পান তিনি। এখন বসবাস করেন যুক্তরাজ্যে। সম্প্রতি তার বাসায় গিয়ে সাক্ষাৎ করলেন পেশোয়ার জালমির মালিক জাভেদ আফ্রিদি।

তিনি মালালাকে ক্লাবের একটি জার্সি উপহার দেন। জার্সি ধরে দু’জন একসঙ্গে ছবি তোলেন। মালালা তার আত্মজীবনীর একটি বই আফ্রিদিকে উপহার দেন। দু’জন অনেক বিষয়ে কথা বলেন। মালালা শুরু থেকে পেশোয়ারের সমর্থক বলে জানালেন।

কারণ ক্লাবটি তার জন্মস্থানের শহরের। মালালা ক্লাবটির সাফল্য কামনা করেছেন। আগামী মৌসুমে পেশোয়ার জালমির শিরোপা প্রত্যাশা করেছেন তিনি। পিএসএলের প্রথম আসরের চ্যাম্পিয়ন ইসলামাবাদ ইউনাইটেড।

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close