Home » শীর্ষ সংবাদ » জঙ্গি আস্তানায় অভিযান: দরজা খুলে নারীর গ্রেনেড বিস্ফোরণ, নিহত ২, আহত ৩

জঙ্গি আস্তানায় অভিযান: দরজা খুলে নারীর গ্রেনেড বিস্ফোরণ, নিহত ২, আহত ৩

নিউজ ডেস্ক : রাজধানীর দক্ষিণ খানের আশকোনায় একটি জঙ্গি আস্তানায় তিন জঙ্গির মধ্যে দুই জঙ্গি অাজিমপুরের নিহত জঙ্গি তানভীর কাদেরীর ছেলে নিজের পিস্তল দিয়ে আত্মহত্যা করেছে। এবং পলাতক জঙ্গি সাগর ওরফে সুমনের স্ত্রী তিশা বোমার বিস্ফোরণ ঘটিয়ে আত্মহত্যা করেছে।

বেলা সাড়ে ১২ টার দিকে  জঙ্গিদের সঙ্গে আইনশৃঙ্খলাবাহিনী সমঝোতা করতে গেলে জঙ্গিরা আত্মসমর্পণ করবেন না বলে জানিয়ে দেয়। এর পরিপ্রেক্ষিতে সোয়াট দল জঙ্গি আস্তানায় প্রবেশ করার চেষ্টা করলে ওই দুই জঙ্গি মারা যায়।

এরআগে  জঙ্গিদের সঙ্গে আইন শৃঙ্খলারক্ষাকারীবাহিনীর সদস্যরা আলোচনা, সমঝোতা প্রস্তাব করলে পুলিশকে লক্ষ্য করে জঙ্গিরা বোমা হামলা করে। এসময় গোয়েন্দা কর্মকর্তা শফিক আহমেদসহ ৩ পুলিশ আহত হন।

জঙ্গি আস্তানা থেকে নিহত জঙ্গি অবসরপ্রাপ্ত মেজর জাহিদের স্ত্রী জেবুনেচ্ছা শীলা, জঙ্গি মুসার স্ত্রী তৃষ্ণা ও তাদের দুই সন্তান আত্মসমর্পণ করেছেন। তারা পুলিশদের কাছে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে।

প্রাথমকিভাবে জানা গেছে, ইতিপূর্বে জঙ্গি আস্তানায় নিহত সুমনের স্ত্রী তৃশা ওই গ্রেনেডের বিস্ফোরণ ঘটান। এ সময় নিহত আরেক জঙ্গি ইকবালের সাত বছরের মেয়ে আহত হয়।

মেয়েটিকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে ওই নারী ও আরেকজন ভবনের ভেতরেই রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছে।

ধারণা করা হচ্ছে, ওই নারীর সঙ্গে থাকা ব্যক্তিই আজিমপুরে জঙ্গি আস্তানায় অভিযানে নিহত জঙ্গি তানভীর কাদেরীর ছেলে আবীর।

ডিবির অতিরিক্ত উপকমিশনার মো. শাহজাহান ঘটনাস্থল থেকে জানান, বাড়িটিতে দু’জন রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে। তবে তারা মৃত কি না তা যাচাই করে দেখা হচ্ছে।

এর আগে শুক্রবার মধ্যরাত থেকে রাজধানীর আশকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে ‘সূর্য ভিলা’ নামের তিনতলা একটি বাড়ি ঘিরে রাখে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।

এক পর্যায়ে শনিবার সকাল সাড়ে ৯টার দিকে সেখান থেকে চারজন আত্মসমর্পণ করেন।

পরে সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া সাংবাদিকদের জানান, বাড়ি থেকে চারজন আত্মসমর্পণ করেছে। আর ভেতরে আজিমপুরে জঙ্গি আস্তানায় অভিযানে নিহত জঙ্গিদের অর্থদাতা তানভীর কাদেরীর ছেলে আবীরসহ তিনজন অবস্থান করছে।

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close