Home » খেলা » ক্রিকেটে ফিরলেন মোস্তাফিজ

ক্রিকেটে ফিরলেন মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক: অকল্যান্ডের ওয়াঙ্গারেইতে একমাত্র প্রস্তুতি খেলেছিলেন মোস্তাফিজুর রহমান। টানা ছয় মাস পর কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে দারুণ বোলিং করেছিলেন তিনি। এবার আন্তর্জাতিক ক্রিকেটেও ফিরলেন দেশ সেরা এ পেসার। সোমবার নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচ মাঠে নামেন বাংলাদেশের এ বিস্ময় বালক।

গত জুলাইয়ে আইপিএল শেষ করে দেশে ইনজুরি নিয়ে ফিরেছিলেন মোস্তাফিজ। এরপর প্রায় এক মাস রিহ্যাবের পর সুস্থ হয়ে কাউন্টি খেলতে যান তিনি। কিন্তু দুর্ভাগ্য তার পিছু ছাড়েনি। আবারও ইনজুরিতে পড়েন তিনি। কাঁধের ওই ইনজুরির জন্য পড়ে অস্ত্রোপচারও করতে হয়েছে। ফলে প্রায় ছয় মাস ক্রিকেটের


বাইরে ছিলেন তিনি। আন্তর্জাতিক তথা ঘরোয়া ক্রিকেটও খেলতে পারেননি তিনি।

অকল্যান্ডে কিউইদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেললেও অস্ট্রেলিয়ায় দুটি প্রস্তুতি ম্যাচের একটিতেও খেলেননি মোস্তাফিজ। তাই প্রথম ওয়ানডেতে তার মাঠে নামা নিয়ে কিছুটা ধোঁয়াশাই ছিল। তবে অকল্যান্ডে নেমে সে সংশয় অনেকটাই কাটিয়ে দেন তিনি। আজ মাঠে নামার আগে খেল্বেন কিনা তা মোস্তাফিজের উপরই ছেড়ে দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। শেষ পর্যন্ত খেলার সিদ্ধান্তই নেন কাটার মাস্টার।

মোস্তাফিজের ফেরায় নিঃসন্দেহে বাংলাদেশের বোলিং আক্রমণ আরও শক্তিশালী হয়েছে। ইনজুরির কারণে আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজে তার অভাব হাড়ে হাড়েই টের পেয়েছিল টাইগাররা। টানা ছয় সিরিজ জেতার পর ইংল্যান্ডের কাছে ওয়ানডে সিরিজ হেরে যায় মাশরাফিরা। এর আগে সিরিজ জিতলেও আফগানদের কাছেও একটি ম্যাচ হাড়ে তারা।

উল্লেখ্য, সর্বশেষ এ নিউজিল্যান্ডের বিপক্ষেই আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন মোস্তাফিজ। তবে গত ২৬ মার্চে খেলা সে ম্যাচটি ছিল টি-টোয়েন্টি। সে ম্যাচে দুর্দান্ত বোলিং করেছিলেন কাটার মাস্টার। ৪ ওভারে ২২ রান দিয়ে ৫টি উইকেট নিয়েই একাই কিউইদের ধসিয়ে দেন তিনি। নয় মাস পর তার ফেরার ম্যাচে ক্রিকেটের সংস্করণ বদলালেও এমন পারফরম্যান্সের পুনরাবৃত্তিই আশা করবে ক্রিকেট ভক্তরা।-জাগোনিউজ

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close