Home » শীর্ষ সংবাদ » বাংলাদেশের জলসীমায় বার্মা নৌবাহিনীর গুলিবর্ষণ, ৬ জন গুলিবিদ্ধ

বাংলাদেশের জলসীমায় বার্মা নৌবাহিনীর গুলিবর্ষণ, ৬ জন গুলিবিদ্ধ

কক্সবাজার থেকে : বঙ্গোপসাগরে বাংলাদেশের একটি মাছ ধরার ট্রলার লক্ষ্য করে গুলিবর্ষণ করেছে মিয়ানমারের নৌবাহিনী। এতে ট্রলারে থাকা ছয় জেলে গুলিবিদ্ধ হয়েছেন। হঠাৎ করেই মিয়ানমারের নৌবাহিনীর একটি জাহাজ মাছ ধরার ট্রলারকে ধাওয়া করে গুলি চালায়।

মঙ্গলবার দুপুরে সেন্টমার্টিনের ছেড়া দ্বীপের পূর্বে সাগরে বাংলাদেশের জলসীমায় মাছ ধরার সময় এ ঘটনা ঘটে। আহতরা হলেন-কক্সবাজারের নুনিয়ার ছড়ার ওসমান গনি (২২), একই গ্রামের রফিকুল ইসলাম (৩০), নুর আহমেদ (৩২) ও মহেশখালী উপজেলার সাইফুল ইসলাম (৩৫)। অপর দুই জনের নাম জানা


যায়নি।

কোস্ট গার্ড ও স্থানীয় সূত্রে জানা যায়, গত চার দিন আগে কক্সবাজারের বাসিন্দা মো. রহিম সওদাগরের মালিকাধীন মাছ ধরার ট্রলার নিয়ে ১৪ মাঝিমাল্লা বঙ্গোপসাগরে মাছ ধরতে বের হন। তারা মঙ্গলবার সেন্টমার্টিনের ছেড়া দ্বীপের পূর্বে মাছ ধরতে সাগরে জাল ফেলেন। এসময় হঠাৎ করেই মিয়ানমারের নৌবাহিনীর একটি জাহাজ মাছ ধরার ট্রলারকে ধাওয়া করে গুলি চালায়। এ সময় জেলেরা মাছ ধরার জাল ফেলে পালিয়ে আসার সময় গুলিবিদ্ধ হন।

পরে বিকেল ৫টার দিকে ট্রলারটি সেন্টমার্টিন ঘাটে পৌঁছালে স্থানীয় লোকজন ও কোস্ট গার্ডের সদস্যরা গুলিবিদ্ধদের প্রথমে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স পাঠানো হয়। তাদের পা, হাত ও চোখের নিচে গুলির চিহ্ন রয়েছে।

কোস্ট গার্ড সেন্টমার্টিন দায়িত্বরত কর্মকর্তা মো. সাইফুল আবছার জানান, বিকালে ছয় জেলে গুলিবিদ্ধি হয়ে একটি মাছ ধরার ট্রলারে সেন্টমার্টিন ঘাটে পৌঁছে। তাদের প্রাথমিক চিকিৎসার দিয়ে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠানো হয়েছে। তিনি জানান, আহত জেলেরা বাংলাদেশের জলসীমায় মাছ ধরছিল।

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close