ব্রেকিং:
Home » বিশেষ সংবাদ » এমপি লিটন হত্যায় জড়িত সন্দেহে ৩ জন আটক

এমপি লিটন হত্যায় জড়িত সন্দেহে ৩ জন আটক

গাইবান্ধা থেকে : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যায় জড়িত সন্দেহে ৩ জনকে আটক করেছে পুলিশ। শনিবার রাতে উপজেলার বামনডাঙ্গা থেকে তাদের আটক করা হয় বলে জানান সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান। আটকের পর এখন তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে মামলার তদন্তের স্বার্থে এদের কারও পরিচয় জানায়নি পুলিশ।

এর আগে, শনিবার সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ এলাকায় নিজ বাড়িতে আততায়ীর গুলিতে আহত হন লিটন। পরে তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে এমপি লিটনের মৃত্যু হয়।

হেলমেট পরা অবস্থায় ৩ যুবক মোটর সাইকেল নিয়ে এসে তাকে ৩ রাউন্ড

গুলি করে পালিয়ে যায়। লিটনের বুকের দুইদিকে ২টি গুলি ও একটি পায়ের উরুতে গুলিবিদ্ধ হয়েছে বলে জানা জানিয়েছেন এমপি লিটনের স্ত্রী খুরশিদা জাহান স্মৃতি।

এমপি লিটনের স্ত্রী খুরশিদা জাহান স্মৃতি বলেন, ‘আজ বিকেলের দিকে লিটন নেতাকর্মীদের নিয়ে বাড়ির নীচতলায় বৈঠক করছিলেন। এ সময় ৩ যুবক মোটর সাইকেল নিয়ে বাড়ির সামনে এসে থামে। একজন মোটর সাইকেল স্টারররট দিয়ে বসে থাকে। অপর দুইজনের মধ্যে একজন লিটনকে লক্ষ্য করে গুলি করে দ্রুত পালিয়ে যায়। ৩ যুবকই হেলমেট পরা অবস্থায় ছিল বলে জানান স্মৃতি।’

উন্নত চিকিৎসার জন্য গুলিবিদ্ধি লিটনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসকেরা লিটনকে মৃত ঘোষণা করেন। সুন্দরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, কি কারণে তাকে গুলি করা হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

এমপি মনজুরুল ইসলাম লিটনকে বাসায় ঢুকে গুলি করে হত্যার ঘটনায় ইতিমধ্যে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেন, গাইবান্ধার সাংসদ হত্যায় জড়িত ব্যক্তিদের অল্প সময়ের মধ্যে গ্রেপ্তার করা হবে।

শনিবার সন্ধ্যায় এমপি লিটন তার নিজ বাড়ির উঠানে দলীয় নেতাকর্মী নিয়ে বৈঠক করছিলেন। বৈঠক শেষে সন্ধ্যা পৌনে ৬টার দিকে তিনি ঘরে যাওয়ার সময় হঠাৎ করে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে লিটনে শরীরে গুলি লাগলে তিনি গুরুত্বর আহত হন। এসময় উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close