Home » খেলা » বিসিবি দয়া করে বলেন, নাসির-মিরাজরা আর কতকাল পানি টানবে?

বিসিবি দয়া করে বলেন, নাসির-মিরাজরা আর কতকাল পানি টানবে?

মাজেদুল ইসলাম, ঢাকা: দেশের ক্রিকেটের নতুন তুর্কি মেহেদি হাসান মিরাজ। দেশের অন্যতম সেরা ক্রিকেটার নাসির হোসেন। এরা দলে সুযোগ পাচ্ছে না। বেশ কিছু অপরিচিত মুখ দলে সুযোগ পাচ্ছে।

তারা খারাপ খেলে গোল্লায় নিয়ে যায় দেশকে। মিরাজ তার অভিষেক ম্যাচে যা করেছেন কাটার মুস্তাফিজ তা ভাবতেও পারেননি। বল হাতে বিশ্বরেকর্ড করেছেন মিরাজ।

মুস্তাফিজের মত মিরাজ শুধু বোলিং ভরসাই নয় ব্যাট হাতেও দারুণ মিরাজ। এই মিরাজের সুযোগ হয় না দলে। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে জায়গা হয়নি তার। ঘোষিত টি-টোয়েন্টি দলেও হয়নি।

ব্যাটে-বলে দুই দিকেই ভালো খেলা নাসিরের সুযোগ হয়নি। এখন মিরাজকে মাঠে দেখা যায় পানি টানতে। জেমি

সিডন্সের বদান্যতায় মাশরাফিও এ কাজ অনেক করেছেন। মনেহয় এর আগে নাসিরকে পানি টানতেই দলে নেয়া হত।

একজন সাধারণ ক্রিকেটভক্ত হিসেবে আমার প্রশ্ন-বিসিবি, নাসির-মিরাজরা আর কতকাল পানি টানবে? তাদের পক্ষ নিয়েই এই পত্রিকার পাঠকই লেখক বিভাগে আমার লেখা নয়।

ওই দুই ক্রিকেটারের সাথে আমার কখনো দেখা হয়নি। তারা আমার কোনো আত্মীয়ও নন। তবে আমার ধারনা তারা দুইজন জাতীয় দলে থাকলে অনেক শক্তিশালী হবে। ভেবেই দেখতে পারে বিসিবি-সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে মিরাজ না খেললে দেশের মান কোথায় যেত?

সে আসরে দেশের বোলারদের মধ্যে কেবল সফল মিরাজ। একাই নিয়েছেন ১৯টি উইকেট। তার ক্রিকেটারকে না নেয়ায় ব্রাকওয়াশ তো এড়ানো গেলো না। এখান থেকেও কি মিরাজের দিকে মন গলবে না?

নাসির অনেক নিয়ন্ত্রিত বল করেন। ব্যাট হেসে উঠলে তো কথাই নেই। তাদের বসিয়ে রাখা ঠিক হবে না। অন্যদিকে তামিমের সাথে মেহেদি মারুফ ও শাহরিয়ার নাফীসকে কয়েকটি ম্যাচে খেলিয়ে দেখতে পারে বিসিবি।

ক্রিকেট ভালোবাসি, দেশের ক্রিকেটারদেরও ভালোবাসি। চাই দেশের ক্রিকেটের সাফল্য। দেশের বিজয় আমাকে করে আন্দোলিত। এই ভাবনা থেকেই লিখলাম এই লেখনি। লেখাটি প্রকাশ পেলে ধন্য হব। (শিক্ষার্থী-মাজেদুল ইসলাম, তেঁজগাও কলেজ) (বিশেষ দ্রষ্টব্য: এই লেখাটি একান্তই পাঠকের, এই লেখার কোনো দিকের জন্য সম্পাদক দায়ী নয়)

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close