Home » খেলা » আইসিসিতে ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে মুস্তাফিজ, এগিয়েছেন এক লাফে ১৯ ধাপ

আইসিসিতে ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে মুস্তাফিজ, এগিয়েছেন এক লাফে ১৯ ধাপ

স্পোর্টস ডেস্ক: দীর্ঘ দিন পর মাঠে ফিরে সেই আগের ধার লক্ষ্য করা গেছে মুস্তাফিজের বোলিংয়ে । নিউজিল্যান্ড সফরে বল হাতে সেই রকম আলো ছড়াচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের এই পেসার। চোট কাটিয়ে ফেরা এই পেসার পৌঁছেছেন ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে। ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে ১৯ ধাপ এগিয়ে ২৯ নম্বরে উঠে এসেছেন মুস্তাফিজ।

মুস্তাফিজ কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলেছেন দুটি ওয়ানডে। তাতেই নিয়েছেন ৪ উইকেট। ক্রাইস্টচার্চে প্রথম ম্যাচে ৬২ রানে দুটি আর নেলসনের শেষ ম্যাচে ৩২ রানে নিয়েছেন বাকি দুই উইকেট।

একইভাবে মুস্তাফিজের মতো ক্যারিয়ার সেরা র‌্যাংকিং পেয়েছেন কিউই তারকা স্যান্টনার। ১৬ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৩৪ নম্বরে। বাংলাদেশি তারকাদের মধ্যে পেসার তাসকিনও এগিয়েছেন। ৮ ধাপ এগিয়ে রয়েছেন ৭৮ নম্বরে। ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে এগিয়েছেন তরুণ তারকা মোসাদ্দেক হোসেন। ৩৭ ধাপ এগিয়ে রয়েছেন ১৩৩ নম্বরে।

ব্যক্তিগত নৈপুণ্যে আলো ছড়ালেও দলীয়ভাবে হুমকিতেই রয়েছে বাংলাদেশ। ওয়ানডে র‌্যাংকিংয়ে ৯৫ রেটিং নিয়ে শুরু করা টাইগাররা হোয়াইটওয়াশ হওয়ার পর পয়েন্ট হারিয়েছে ৪টি। বর্তমানে ৯২ রেটিং নিয়ে ৭ম অবস্থানে রয়েছে বাংলাদেশ।

এরপরেই ৮৯ পয়েন্ট নিয়ে অবস্থান করছে পাকিস্তান। ফলে র‌্যাংকিংয়ে এগিয়ে আসার সুযোগ থাকছে পাকিস্তানের। আর এই র‌্যাকিংয়ের ওপরই নির্ভর করবে স্বনিয়ন্ত্রিতভাবে কারা সরাসরি সুযোগ পাবে ২০১৯ বিশ্বকাপে।  স্বাগতিক ইংল্যান্ড ও আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা ৭ দল সরাসরি সুযোগ পাবে ২০১৯ বিশ্বকাপে।

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

২ টি মন্তব্য

  1. He is a finished. So can get him on slugger time. Can’t rely always to New players

  2. He is a finished. So can get him on slugger time. Can’t rely always to New players

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close