Home » শীর্ষ সংবাদ » বিতর্কিত মন্ত্রী-এমপিদের জন্য ‘সতর্কবার্তা’!

বিতর্কিত মন্ত্রী-এমপিদের জন্য ‘সতর্কবার্তা’!

আমানউল্লাহ আমান : সরকারের বিতর্কিত মন্ত্রী ও দলীয় এমপিদের জন্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশন  (নাসিক)নির্বাচন ‘সতর্কবার্তা’বলে মনে করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা।

তাদের মতে, আওয়ামী লীগের প্রভাবশালী হিসেবে পরিচিত বেশ কয়েকজন নাসিক নির্বাচনে প্রার্থী হতে চাইলেও দলীয় প্রধান সেখানে জনপ্রিয় প্রার্থীকেই বেছে নিয়েছেন। দলীয় সভাপতির সিদ্ধান্ত যে সঠিক সে প্রমাণও মিলেছে নির্বাচনে।

দলের নীতি নির্ধারণী নেতারা বলছেন, নাসিক নির্বাচনের মতোই আগামী জাতীয় নির্বাচনে প্রার্থীতা নির্ধারণ করা হবে। সৎ, মেধাবী, সাহসী ও জনপ্রিয়দের খুঁজে বের করতে এখন থেকেই কাজ করছেন আওয়ামী লীগের হাই কমান্ড।

হাইকমান্ডের তথ্য অনুযায়ী, গত ২৬ জুলাই জাতীয় সংসদ ভবনে আওয়ামী লীগের সংসদীয় দলের

সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন ইঙ্গিতই দিয়েছিলেন। শেখ হাসিনা বলেছিলেন, সরকারের মেয়াদের আড়াই বছর চলে গেছে। আর ২ বছর ৩ মাস পরে নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য এখন থেকেই সবাইকে নির্বাচনী প্রস্তুতি নিতে হবে। পাশাপাশি সংসদ সদস্যদের এলাকায় গিয়ে জনসম্পৃক্ততা বাড়ানোর জন্য ওই সভায় তাগিদ দিয়েছিলেন তিনি।

আওয়ামী লীগ নেতারা জানান, মূলত সংসদীয় দলের সভার পর থেকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার মাধ্যমে জনপ্রিয় প্রার্থীদের খুঁজে বের করার কাজ করছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভিন্ন জেলায় আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থা, কোন নেতার জনপ্রিয়তা কেমন, সততা, সাহসীসহ এলাকার বিভিন্ন সমস্যা চিহ্নিত করে তা তুলে ধরতে কাজ করছে কয়েকটি গোয়েন্দা সংস্থার পাশাপাশি আওয়ামী লীগের কয়েকজন নেতাও।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহ বলেন, আগামী নির্বাচনে অবশ্যই আওয়ামী লীগ জনপ্রিয় প্রার্থীকে বেশি মনোনয়ন দেবে। ইতোমধ্যে খোঁজ-খবর নেয়া শুরু হয়েছে। নাসিক নির্বাচন প্রমাণ করেছে যোগ্য প্রার্থী হলে জনগণ তাকে গ্রহণ করবেই।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, আওয়ামী লীগ সব সময় যোগ্য প্রার্থীকে মূল্যায়ন করে, আগামীতে আরও বেশি যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেয়া হবে।

আওয়ামী লীগের নেতারা জানান, সরকারের যে সকল মন্ত্রী-এমপিরা  এলাকায় প্রভাব বিস্তার করে বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে নিজে ও সরকারকে বিতর্কিত করেছেন তাদের জন্য নাসিক নির্বাচন সতর্কবার্তা।

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close