Home » শীর্ষ সংবাদ » গুলশানের ডিসিসি মার্কেটে আগুন, একাংশে ক্ষতি ৬০০ কোটি টাকা

গুলশানের ডিসিসি মার্কেটে আগুন, একাংশে ক্ষতি ৬০০ কোটি টাকা

নিউজ ডেস্ক : অগ্নিকাণ্ডে গুলশান-১ নম্বরের ডিএনসিসি মার্কেটের একাংশে (কাচা মার্কেট) ৬০০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ডিএনসিসি কাঁচা ও সুপার মার্কেট ব্যবসায়ী সমবায় সমিতির চেয়ারম্যান।

বুধবার দুপুরে চেয়ারম্যান শের মোহাম্মদ বলেন, কাঁচা মার্কেটে মোট ৪০০ দোকান ছিল। আগুনে দোতলার মার্কেটটি পুরোপুরি ধসে পড়েছে। আমরা প্রাথমিকভাবে বৈঠক করে হিসাব করে দেখেছি আমাদের প্রায় ৬শ কোটি টাকার ক্ষতি হয়েছে।

তিনি বলেন, ক্ষতি কাটিতে উঠতে সবজি ও মুদি ব্যবসায়ীদের পার্কিংয়ের জায়গায় অস্থায়ীভাবে বসানোর ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য, সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে ডিএনসিসি মার্কেটে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ২৩টি ইউনিটের চেষ্টায় মঙ্গলবার সন্ধ্যায় ১৬ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। দীর্ঘ সময়েও আগুন নিয়ন্ত্রণে না আসায় মার্কেটের দুই অংশের অধিকাংশ দোকানই পুড়ে গেছে। এ ছাড়া ৪০০ দোকানসহ ধসে পড়েছে মার্কেটের একাংশ। আগুনে দোকানমালিকেরা সর্বস্বান্ত হয়ে গেছেন।

আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ফের আগুনের ধোঁয়া বের হতে দেখা যায়। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

ডিএনসিসি মার্কেটে আগুন লাগার পর থেকেই ব্যবসায়ীরা অভিযোগ করে আসছেন পরিকল্পিতভাবে আগুন লাগানো হয়েছে মার্কেটে। তবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক জানান এটি দুর্ঘটনা। -জাগো নিউজ।

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close