Home » খেলা » এবার হার্শার ভোগলের টি-২০ একাদশে বাংলার মুস্তাফিজ

এবার হার্শার ভোগলের টি-২০ একাদশে বাংলার মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক: বল হাতে আন্তর্জাতিক ময়দানে অভিষেকের পর থেকেই একের পর এক আলোড়ন ছড়িয়ে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট দলের কাটার মাস্টার খ্যাত বোলার মুস্তাফিজুর রহমান।

ক্রিকেট মাঠে তার কাটার স্লোয়ার ডেলিভারিতে চমকে গিয়েছেন বিশ্ব ক্রিকেটাঙ্গনের অনেক নামি-দামি ব্যাটসম্যানগন। তার বলে চার-ছয় হজম মারতে না পেরে দিশেহারা হয়ে উইকেট চলে যেতে হয় সাজঘরে।

বর্তমানের সর্বোচ্চ জনপ্রিয় খেলা টি-টোয়েন্টির ধুমধাড়াক্কা ব্যাটিংয়ের যুগেও মুস্তাফিজ নজর কেঁড়ে নিয়েছেন আলাদাভাবে। বাংলাদেশের তরুণ বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান তাদের মধ্যে অন্যতম। টি-টোয়েন্টি ক্রিকেটের সেরা একাদশ বাছাই করতে গেলে তাই সবারই মনে পড়ে যায় ফিজের কথা।

এ বছর আইসিসির বর্ষসেরা টি২০ একাদশে জায়গা করে নিয়েছেন মুস্তাফিজ। এরপর ক্রিকেট অস্ট্রেলিয়া ও ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট, ক্রিকইনফোও


বাংলাদেশের এই বাঁ-হাতি পেসারকে তাদের বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে রেখেছে। ব্যতিক্রম হয়নি জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলের বাছাই করা সেরা একাদশের ক্ষেত্রেও।

বোলিং আক্রমণ সাজাতে গিয়ে মোস্তাফিজকে সবার আগে রেখেছেন হার্শা। ২০১৫ সালে টি২০ অভিষেকের পর এখন পর্যন্ত মোস্তাফিজ খেলেছেন ১৪টি ম্যাচ। নিয়েছেন ২৩ উইকেট।

টি২০-র মারমুখী ব্যাটিংয়ের মধ্যেও তার ইকোনমি রেট রীতিমতো ঈর্ষণীয়। তার বলে ব্যাটসম্যানরা ওভারপ্রতি নিতে পেরেছেন ৫.৯২ রান। ভারতের জনপ্রিয় টি২০ টুর্নামেন্ট আইপিএলে প্রথমবারের মতো খেলতে গিয়ে আলাদাভাবে নজর কেড়েছিলেন মোস্তাফিজ। সানরাইজার্স হায়দরাবাদের প্রথম শিরোপা জয়ের পেছনে বড় অবদান ছিল বাঁ-হাতি এই পেসারের। ১৬ ম্যাচ খেলে নিয়েছিলেন ১৭ উইকেট।

২০১৬ সালের বর্ষসেরা একাদশ নির্বাচনের সময় তাই কেউই বাদ দিতে পারেননি মোস্তাফিজকে। হার্শার সেরা একাদশে মোস্তাফিজ ছাড়াও আছেন রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রিত বুমরাহ ও অ্যাডাম জামপা। ওয়েস্ট ইন্ডিজের দুই তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও ডুয়ানে ব্রাভোও হয়ে উঠেছেন যে কোনো টি ২০ দলের অপরিহার্য মুখ।

ব্যাটসম্যান হিসেবে আছেন ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স ও কুইন্টন ডি কক। আইসিসির বর্ষসেরা একাদশে নাম ছিল ক্রিস গেইলের। কিন্তু গেইলের তুলনায় ডি কককেই বেশি পছন্দ হার্শা ভোগলের। অধিনায়ক হিসেবে হার্শা বেছে নিয়েছেন ওয়ার্নারকে।

হার্শা ভোগলের বর্ষসেরা টি২০ একাদশ: েডেভিড ওয়ার্নার (অধিনায়ক), কুইন্টন ডি কক, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, আন্দ্রে রাসেল, ডুয়ানে ব্রাভো, রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রিত বুমরাহ, অ্যাডাম জামপা ও মুস্তাফিজুর রহমান। ওয়েবসাইট।

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close