Home » খেলা » তাসকিনের টেস্ট অভিষেক নিয়ে কি বড় ধরণের জুয়া খেলার মত বাজি ধরল !!!

তাসকিনের টেস্ট অভিষেক নিয়ে কি বড় ধরণের জুয়া খেলার মত বাজি ধরল !!!

তাসকিন বাংলাদেশের হয়ে টেস্ট খেলতে নেমে যাবেন হয়তো এই নিউজিল্যান্ড সিরিজেই। সর্বশেষ চার দিনের ম্যাচ খেলেছেন যিনি ২০১৩ সালের বিসিএলে। আজ প্রায় চার বছর হতে চললো, তিনি ফার্স্ট ক্লাস ম্যাচ খেলেন না। তাকে অভিষেক করানোর ভিত্তি কি?? ভিত্তি যদি হয় সম্ভাবনা, তাহলে বলবো এটা জুয়া খেলা।চার বছর আগে চার দিনের ম্যাচ খেলা প্লেয়ারকে মাঠে নামিয়ে দেওয়াকে জুয়া ছাড়া কিছুই বলবো না। জুয়া খেলে আপনি সফলতা সবার বেলায় পাবেন না। আপনি উদাহরণ দিতে পারেন, আমার কথা মানলে আপনি মুস্তাফিজকেও পেতেন না। আপনার জন্য ইনফরমেশন, মুস্তাফিজ ফার্স্ট ক্লাস অভিষেকের কিছুদিন পরই টেস্ট দলে ডাক পান। ২৬ ইনিংসে ৪৪ উইকেট, আশাবাদী করতেই পারে মুস্তাফিজের বেলায়। আর হাতে গোনা কয়েকজন প্লেয়ারই মুস্তাফিজ হয়। বাকিরা আবুল হাসানের মতো ঝরে পড়ে। কথা হচ্ছে তাসকিনকে নিয়ে। তিনি টেস্ট দলে ডাক পেয়েছেন।

চার বছর আগে চার দিনের ম্যাচ খেলা সত্ত্বেও। টিম ম্যানেজমেন্ট ভালো বুঝেই সিদ্ধান্ত নিয়েছেন আশা করি। কিন্তু, একটা প্রশ্ন খচখচ করছে আমার মনে। তাসকিন অনেক ইনজুরি প্রবণ, চার দিনের ম্যাচ থেকে তার এতদিন দূরে থাকার কারণ এটাই। ইদানীং কালে তার বড় কোনো চোট দেখা যায় নি, মানি। পেস বোলার চোটে পড়বেন, এটাও মানি। সম্ভাবনা আছে ভালো করার। তাকে আপনি টেস্ট খেলানোর চিন্তা তাই করতেই পারেন। তা বলে কি, ঘরোয়া লিগে একটা ম্যাচ তাকে খেলিয়ে দেখা যেত না, আসলেই তিনি প্রস্তুত কিনা??? টেস্ট ক্রিকেট তো কেবলই দিনে ১৫ ওভার বল করা না, সারাদিন মাঠে থাকা।

সম্ভাবনা আছে দেখে ডিরেক্ট টেস্টে নামানোর আগে একটু ঘরোয়া লিগে দেখা যেত না??? তার শরীর ঠিকঠাক সায় দেয় নাকি, সেটাও দেখা যেত….. স্টুয়ার্ট ব্রড, ডেল স্টেইনের বল দেখে তিনি মেন্টাল প্রিপারেশন নিয়েছেন। ভালো কথা। শারীরিক প্রিপারেশন কিভাবে নিবেন??? নেটে দ্বিগুণ বল করে??? টেস্ট ক্রিকেট মেন্টাল প্রিপারেশন না, শারীরিক সক্ষমতারও এক চূড়ান্ত পরীক্ষা। কোনো রকম মাধ্যমিক পরীক্ষা দেওয়া ছাড়া ভার্সিটি ভর্তি পরীক্ষায় নামতে যাচ্ছেন, আত্মবিশ্বাস সঙ্গে নিয়ে, ব্যাপারটা তাই দাঁড়াচ্ছে। হাতুরুসিংহে ইংল্যান্ড সিরিজের আগে তাসকিনের টেস্ট অভিষেকের ব্যাপারে বলেছিলেন, তার কি ঘরোয়া পর্যায়ে পর্যাপ্ত চার দিনের ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে?? সে কবে লাস্ত ফার্স্ট ক্লাস ম্যাচ খেলছে??? মাঝে বিপিএল গেলো কেবল, এর মাঝেই কি এমন হয়ে গেলো যে তিনি টেস্ট খেলার উপযুক্ত হয়ে গেলেন?? তাসকিনের মাঝে আমরা এক সুন্দর ভবিষ্যতের স্বপ্ন দেখি। তার ব্যাপারে জুয়া খেলাটা ঠিক মানতে পারছি না। আসলে ঘরপোড়া গরু সিঁদুরে মেঘ দেখলেই ভয় পায়। তাসকিনের আদর্শ মাশরাফি। এক মাশরাফিকে হারিয়েছি, আরেক মাশরাফিকে হারানোর বড্ড ভয় হয় যে।

রেজোয়ান রহমান

( স্পোর্টস রিপোর্টার — dnn.news )

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close