Home » খেলা » ইনজুরি কাটিয়ে ফের ঝড় তুলতে দলে ফিরছেন মালিঙ্গা

ইনজুরি কাটিয়ে ফের ঝড় তুলতে দলে ফিরছেন মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক: দীর্ঘবিরতির পর শিগগিরই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক লাসিথ মালিঙ্গা। চলতি মাসের শেষ দিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেই দলে ফিরতে পারেন বিশ্বের অন্যতম সেরা এই পেসার।

দীর্ঘদিন ধরে বাম পায়ের আঙুলের সমস্যায় ভোগা মালিঙ্গাকে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালে লঙ্কান দলের অধিনায়কত্ব ছাড়তে হয়েছে। এ ছাড়া ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজও মিস করতে হয়েছে তাকে।

এর আগে ২০০৯ সালেও একই সমস্যায় পড়তে হয়েছিল


মালিঙ্গাকে। সে সময় ইনজুরির কারণে প্রায় ১ বছর ক্রিকেট থেকে দূরে থাকতে হয়েছে।  বার বার ইনজুরিতে পড়ায় মাত্র ২৭ বছর বয়সেই টেস্ট ক্রিকেট থেকেও অবসর নিয়েছিলেন তিনি।

ঢাকায় অনুষ্ঠিত ২০১৬ এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জাতীয় দলের হয়ে নিজের সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন মালিঙ্গা। সে ম্যাচে তিনি চার উইকেট শিকার করেন।

তবে তারপরই তাকে মাঠের বাইরে থাকতে হয় এবং পুনর্বাসন প্রক্রিয়া চালাতে হয়। ফলশ্রুতিতে ইংল্যান্ড ও অস্টেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ডেথ বোলিংয়ে ভুগতে হয়েছে শ্রীলঙ্কাকে। মালিঙ্গার অনুপস্থিতিতে খেলা ধাম্মিকা প্রসাদও ইনজুরিতে পড়লে লঙ্কান বোলিংয়ের দৈন্যদশা ফুটে ওঠে।

তবে মালিঙ্গা ফিরলে তার সঙ্গে ড্রেসিং রুমের অভিজ্ঞতাটা অর্জন করতে পারবেন দুশমন্ত চামিরা, দাসুন সানাকা এবং নুয়ান প্রদীপের মতো নতুন মুখরা।

চলমান দক্ষিণ আফ্রিকা সফরেও ৩ টেস্ট সিরিজে ইতিমধ্যে ২-০ ব্যবধানে পিছিয়ে থেকে ১২ জানুয়ারি শেষ ম্যাচ শুরু করবে সফরকারী লংকানরা। এরপর পাঁচ ওয়ানডে ও ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দল দুটি।

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close