দীপিকার জীবনে আমার মতো লোকের প্রয়োজন: রামদেব

0

বাবা রামদেব ভারতের একজন প্রখ্যাত যোগব্যায়াম গুরু। শরীর চর্চ্চার প্রশিক্ষণের অনুষ্ঠান নিয়ে তিনি ভারতীয় বিভিন্ন টেলিভিশন চ্যানেলে হাজির হন। এবার ভারতের জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় কাণ্ডে দীপিকার বক্তব্য বিষয়ে মুখ খুললেন এই যোগব্যায়াম গুরু।তিনি বলেন, ‘দীপিকা একজন ভালো অভিনেত্রী।

কিন্তু তার জীবনে স্বামী রামদেবের মত একজন ব্যক্তির ভীষণ প্রয়োজন। যে তাকে সব বিষয়ে সঠিক পরামর্শ দিতে পারবে।’এ কথা বলেই ক্ষান্ত হননি বাবা রামদেব। তিনি আরো বলেন, ‘দীপিকার উচিত প্রথমে দেশের সামাজিক, রাজনৈতিক পরিস্থিতি এবং সংস্কৃতি সম্পর্কে আরো পড়াশোনা করা, তারপর এ নিয়ে কথা বলা।

’তিনি যোগ করেন, ‘ভারতের মোদি সরকার গৃহীত নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতি সমর্থন ও সম্মান জানাই। সরকার ঠিকভাবেই এগুচ্ছেন। এতে আমাদের বিচলিত হওয়ার কিছু নেই।’এই আইনের বিরোধিতাকারীদের একহাত নেন তিনি।

তিনি বলেন, ‘যারা সিএএ-র পুরো নামটাই বলতে পারবে না, তারাও এর বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছে। প্রধানমন্ত্রী তো বলেছেন যে এই আইনে কারো নাগরিকত্ব কেড়ে নেয়া হবে না। তার পরেও অনেকে কেন বিক্ষোভ দেখিয়ে যাচ্ছে তা আমার বোধগম্য নয়। ’

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে বাম ছাত্র সংগঠনের ওপর মুখোশধারীদের হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন বলি সেলিব্রেটিরা। অন্যদের মতো নির্যাতিত শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন দীপিকা পাড়ুকোন। ওই ঘটনায় দুর্বৃত্তদের হামলায় মাথা ফেটে আহত হন বাম ছাত্র সংগঠনের সভানেত্রী ঐশি ঘোষ।

ঘটনার দুদিন পর ঐশী ঘোষকে সহানুভূতি জানাতে আসেন দীপিকা। আক্রান্ত শিক্ষার্থীদের কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়ে দীপিকা বলেন, ‘আমার ভয় করছে। দুঃখও হচ্ছে। এটি আমাদের দেশের ভিত্তি নয়। আমার প্রচণ্ড রাগ হচ্ছে যে, এ ঘটনা থামাতে পুলিশ কোনো পদক্ষেপ নেয়নি, এখনও নেয়া হচ্ছে না।’

এমন মন্তব্যের পর পর ক্ষমতাসীন বিজেপির তোপের মুখে পড়েন দীপিকা। টুইটারে দীপিকাকে বয়কটের ডাক দিয়েছেন বিজেপির মুখপাত্র তাজিন্দর সিংহ বাগ্গা। দীপিকার নতুন ছবি ‘ছপাক’-এর টিকিট বাতিলের হিড়িক পড়ে গেছে গেরুয়া শিবিরে। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি থেকে শুরু করে বিজেপির মুখপাত্র সম্বিৎ পাত্রও কড়া ভাষায় আক্রমণ করেন দীপিকাকে।

অনেকেই বলেছেন, দীপিকা তার ছবির প্রচারেই ওই বিশ্ববিদ্যালয়ে গিয়েছেন।আবার দীপিকার সমর্থনে তার পাশে দাঁড়িয়েছেন বলিউড পরিচালক প্রযোজক অনুরাগ কাশ্যপ। ‘দীপিকা ভারতের পুরুষের থেকেও শক্তিশালী’ বলে মন্তব্য করেছেন তিনি।

প্রসঙ্গত ভারতের এই যোগব্যায়াম গুরু টেলিভিশনে ব্যায়াম শেখানোর পাশাপাশি নানা ধরনের পণ্যও বিক্রি করেন। এসবের মধ্যে রয়েছে শ্যাম্পু থেকে সিরিয়াল, সাবান থেকে ইনস্ট্যান্ট নুডলস। এজন্যে তিনি পাতাঞ্জলি নামে একটি কোম্পানিও প্রতিষ্ঠা করেছেন।jugantor

Leave A Reply