ভোটকেন্দ্রে আ’লীগ কর্মীদের অস্ত্রের মহড়া, ছবি তোলায় সাংবাদিককে কুপিয়ে রক্তাক্ত

0

ভোটকেন্দ্রে নির্বাচনী দায়িত্ব পালনের সময় আওয়ামী লীগ কর্মীদের অস্ত্রের মহড়ার ছবি তুলতে গিয়ে হামলার শিকার হয়েছেন এক সাংবাদিক। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মোহাম্মদপুরে জাফরাবাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে সিকদার মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পরে সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত ওই সাংবাদিকের নাম মোস্তাফিজুর রহমান সুমন। তিনি অনলাইন নিউজ পোর্টাল আগামী নিউজে কর্মরত। তার বাড়ি সাতক্ষীরা। ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য তিনি।

প্রতক্ষ্যদর্শী ও ওই কেন্দ্রের আশপাশে থাকা সাংবাদিকদের দেয়া তথ্য অনুযায়ী, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (৩৪ নং ওয়ার্ড) মোহাম্মদপুরের জাফরাবাদে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ হোসেন খোকনের লোকজন কেন্দ্রের বাইরে অস্ত্রের মহড়া দিচ্ছিলেন।

এসময় ছবি তুলতে গেলে তার ওপর হামলা করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। প্রথমে তার মাথায় দেশীয় ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়, পরে আবার স্ট্যাম্প দিয়ে উপর্যপুরি আঘাত করে তার মোবাইল ছিনিয়ে নেয়া হয়। প্রত্যক্ষদর্শী ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) সাবেক সভাপতি সালেহ আকন্দ জানান, কাউন্সিলর প্রার্থী খোকনের (টিফিন ক্যারিয়ার প্রতীক) সমর্থকরা অস্ত্র নিয়ে ঘুরছিল।

সেই ছবি তুলছিল মোস্তাফিজ। এটি দেখামাত্র ওই অস্ত্র দিয়েই তার মাথায় আঘাত করা হয়। এরপর সে মাটিতে লুটিয়ে পড়ে। জানা গেছে, দুপুর ১২টা নাগাদ আহত সুমনকে ঢামেক হাসপাতালে নেয়া হয়। জরুরি বিভাগে তাকে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে সিটি স্ক্যান করাতে বলেছেন চিকিৎসকরা।

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, মোহাম্মদপুরের জাফরাবাদে হামলার শিকার হয়েছেন সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমন। তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়েছে। জরুরি বিভাগে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া নির্বাচনের খবর সংগ্রহ করতে গিয়ে আরও অনেক সাংবাদিক হামলার শিকার হয়েছেন বলে জানা গেছে

রাজধানী টিকাটুলী কামরুন নেছা ‍ উচ্চ বিদ্যালয়ে বিএনপির এজেন্টদের বের করে দেয়ার ছবি তোলার সময় পরিবর্তন ডটকমের ফটো সাংবাদিক ওসমান গনিকে মারধর করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। তার মোবাইল ফোন ও ক্যামেরা কেড়ে নেয়া হয়েছে।

এছাড়া ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় খবর সংগ্রহের সময় মারাত্মকভাবে আহত হয়েছেন সাংবাদিক জিসাদ ইকবাল। তিনি বার্তাসংস্থা প্রেস বাংলা এজেন্সি- পিবিএ’র বিশেষ প্রতিনিধি ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের স্থায়ী সদস্য।যুগান্তর

Leave A Reply