‘করোনা থেকে নিজেকে রক্ষা করুন’ শিরোনামে বিএনপির লিফলেট বিতরণ!

0

করোনা ভাইরাস বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে রাজধানীতে লিফলেট বিলি করেছেন বিএনপি নেতারা। গতকাল বৃহস্পতিবার নয়াপল্টনে দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে এটি বিলি করা হয়। এ ছাড়া, জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতাদের কাছেও লিফলেট পাঠিয়ে তা বিলির নির্দেশ দেওয়া হয়।

‘করোনা থেকে নিজেকে রক্ষা করুন’ শিরোনামে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির উপসর্গ, কারা অধিক ঝুঁকিপূর্ণ ও প্রতিরোধে করণীয় নানা তথ্য তুলে ধরে এক পৃষ্ঠার লিফলেট সারাদেশে পাঠানো হয়েছে। এতে ‘খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই’ কথাটিও লেখা রয়েছে। বিএনপির দপ্তর সূত্রে জানা যায়, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আট লাখ লিফলেট ছাপা হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে আমরা ঢাকাসহ সারাদেশে করোনা ভাইরাস নিয়ে জনসচেতনতার জন্য লিফলেট বিতরণ শুরু করেছি। এর একমাত্র উদ্দেশ্য, এই ধরনের মহামারী থেকে রক্ষায় জাতিকে সচেতন করা এবং আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানো।

আমরা অলরেডি একটা বড় কর্মসূচি স্থগিত করেছি। অঙ্গসংগঠনেরও সমস্ত কর্মসূচি স্থগিত করেছি। তিনি আরো বলেন, জনগণের প্রতি আমরা আহ্বান জানাব, তারা যেন করোনা ভাইরাস সম্পর্কে সচেতন হোন এবং একে প্রতিরোধে সব রকমের ব্যবস্থা নেন। গতকাল সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে

কাকরাইলের নাইটিঙ্গেল রেস্তোরাঁর মোড় পর্যন্ত ফুটপাতে পথচারী, যানবাহনের চালক ও যাত্রীদের হাতে লিফলেট বিতরণ করেন মির্জা ফখরুল। এ সময় তার সঙ্গে ছিলেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু, সেলিম রেজা হাবিব প্রমুখ।

Leave A Reply