করোনাভাইরাসে শনিবার রাতে মারা যাওয়া ব্যক্তির সঙ্গে ঘনিষ্ঠতা থাকা বৃদ্ধেও মারা গেল!

0

রাজধানীর মিরপুরের টোলারবাগের এক বাসিন্দা মারা গেছেন। ৭৬ বছর বয়সী বৃদ্ধ রোববার রাত পৌনে ৮টার দিকে মারা যান। টোলারবাগের করোনাভাইরাসে যে ব্যক্তি শনিবার রাতে মারা গেছেন, তার সঙ্গে ঘনিষ্ঠতা ছিল এই বৃদ্ধের। তিনি থাকতেন তাদের পাশের ভবনে। স্থানীয় একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

পুলিশের দারুস সালাম জোনের অতিরিক্ত উপকমিশনার মাহমুদা আফরোজ লাকী যুগান্তরকে জানিয়েছেন, ওই ব্যক্তির করোনাভাইরাস পজিটিভ ছিল বলে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) নিশ্চিত করেছে। আইইডিসিআরের তত্ত্বাবধানে তার দাফন করা হবে বলে জানিয়েছেন তিনি।

দারুস সালাম থানার ওসি তোফায়েল আহমেদ যুগান্তরকে বলেন, শুনেছি একজন মারা গেছেন, তবে কী রোগে তিনি মারা গেছেন তা আমি নিশ্চিত নই। টোলারবাগ এলাকার ভবন মালিক সমিতির সভাপতি শুভাশিষ বিশ্বাস গণমাধ্যমকে জানান, ওই ব্যক্তি উত্তর টোলারবাগের বাসিন্দা এবং সেখানকার দারুল ইহসান জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ছিলেন।

তিনি বলেন, আগের দিন মিরপুরের ডেল্টা হাসপাতালে করোনাভাইরাসে মৃত ব্যক্তির প্রতিবেশী ছিলেন এই বৃদ্ধ। তারা দুজনই একই মসজিদে নামাজ পড়তেন। দুজন খুব ঘনিষ্ঠ ছিলেন। দুই-তিনদিন ধরে এই বৃদ্ধের জ্বর ও শ্বাসকষ্ট ছিল জানিয়ে শুভাশিষ বিশ্বাস বলেন, তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়েছিল।

পরে আইইডিসিআর থেকে করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। এই ব্যক্তি বাসায়ই ছিলেন জানিয়ে নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে পুলিশের একজন কর্মকর্তা বলেন, বিকালে অসুস্থ হয়ে পড়লে তাকে অ্যাম্বুলেন্সে করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

Leave A Reply