২১ বছরের ক্যারিয়ারের ইতি টানছেন বেল

0

দীর্ঘ ২১ বছরের পেশাদার ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় বলার সিদ্বান্ত নিয়েছেন ইংল্যান্ডের সাবেক ডান-হাতি ব্যাটসম্যান ইয়ান বেল। চলতি মৌসুম শেষে ক্রিকেটকে বিদায় দিচ্ছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের মাধ্যমে শনিবার নিজের অবসরের ঘোষণা দেন বেল।

রোববার থেকে শুরু হওয়া বব উইলিস ট্রফির ম্যাচটিই হবে বেলের শেষ পেশাদার ম্যাচ। আর আগামী সপ্তাহে টি-২০র মধ্য দিয়ে ক্যারিয়ারের শেষ টানবেন তিনি। টুইট বার্তায় বেল লিখেন, ‘আমার শৈশবকালের স্বপ্ন পূরণ করার সুযোগ করে দেয়ার জন্য ইংল্যান্ড এবং ওয়ারউইকশায়ারের কাছে আমি কৃতজ্ঞ।

আমার পুরো ক্যারিয়ারে জাতীয় ও ক্লাবের জন্য সেরা সাফল্য পেতে সর্বদা চেষ্টা করেছি। ক্লাবের সাথে যুক্ত সকলের কাছে আমি আমি কৃতজ্ঞ। খেলোয়াড়-অফিসিয়ালসহ আমি আমার ক্যারিয়ারে যাদের সাথে কাজ করেছি, সকলের কাছে আমি কৃতজ্ঞ। আমার ও পরিবারের পক্ষ থেকে সকলকে ধন্যবাদ।’

বেলের হঠাৎ অবসরের ঘোষনায় অনেকই কিছুটা হলেও অবাক হয়েছে। কারন গত পহেলা জুলাই নিজের ক্লাব ওয়ারউইকশায়ারের সাথে এক বছরের চুক্তি নবায়ন করেছিলেন তিনি। কিন্তু দু’মাসের ব্যবধানে সবধরনের ক্রিকেটকে বিদায় সকলেই অবাক হয়েছেন।

১৯৯৯ সালে প্রথম শ্রেনির ক্রিকেটে অভিষেক হয় বেলের। ৩১১টি প্রথম শ্রেনির ক্রিকেটে ৫৭টি সেঞ্চুরি ও ১০৩টি হাফ-সেঞ্চুরিতে ২০,৩০০ রান করেছেন ৩৮ বছর বয়সী বেল। ২০০৪ সালে টেস্ট ম্যাচ দিয়ে ইংল্যান্ডের হয়ে পথচলা শুরু হয় বেলের।

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ক্যারিয়ারে পাঁচটি অ্যাশেজ জয় করা খেলোয়াড় বেল। পাঁচটি অ্যাশেজ জেতা তৃতীয় ক্রিকেটার তিনি। ইংল্যান্ডের হয়ে ১৬১টি ওয়ানডেতে ৪টি সেঞ্চুরি ও ৩৫টি হাফ-সেঞ্চুরিতে ৫৪১৬ রান ও ৮টি টি-২০তে ১টি হাফ-সেঞ্চুরিতে ১৮৮ রান করেছেন বেল।

Leave A Reply