শহীদ নূর হোসেন দিবসের চেতনায় উজ্জীবিত হয়ে সকল অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহবান

0

‘শহীদ নূর হোসেন’ দিবস উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ১০ নভেম্বর এক বিবৃতি প্রদান করেছেন। বিবৃতিতে তিনি বলেন, “১০ নভেম্বর ঐতিহাসিক শহীদ নূর হোসেন দিবস। ১৯৮৭ সালের এই দিনে গণতন্ত্র প্রতিষ্ঠা ও স্বৈরতন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে নিহত হন নূর হোসেন।

এটি বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন-সংগ্রামের এক অবিস্মরণীয় দিন। সেদিন স্বৈরতন্ত্রের বিরুদ্ধে নূর হোসেনের আত্মত্যাগ এ দেশের হাজারো তরুণ-যুবকদের উজ্জীবিত করেছিল। স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন শক্তিশালী হয়ে গণআন্দোলনে রূপান্তরিত হয়েছিল। তারই ধারাবাহিকতায় পরবর্তীতে স্বৈরাচারের পতন হয়েছিল।

আজও এ দেশে সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠা লাভ করেনি। দেশে গণতন্ত্রের আড়ালে দেশের মানুষের মৌলিক অধিকার হরণ করে বাকশালি কায়দায় আধিপত্যবাদী শক্তির শাসন চলছে। এ অবস্থা থেকে মুক্তির জন্য শহীদ নূর হোসেন দিবসের চেতনায় উজ্জীবিত হয়ে সকল অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

দেশে গণতন্ত্র, আইনের শাসন ও মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধভাবে স্বৈরতন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসীর প্রতি আহবান জানাচ্ছি।”

Leave A Reply