রোনালদোর গতি কি উসাইন বোল্টের চেয়েও বেশি?

0

উসাইন বোল্টকে বলা হয় ইতিহাসের দ্রুততম মানব। ২০১৭ সালে ট্র্যাক অ্যান্ড ফিল্ডকে বিদায় জানালেও ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে বোল্টের বিশ্বরেকর্ড আজও অক্ষত। গতির লড়াইয়ে জ্যামাইকান কিংবদন্তিকে ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনাও জাগাতে পারেননি কেউ।

সেই বোল্টই বলছেন, এখন আর দ্রুততম নন তিনি! শ্রেষ্ঠত্বের মুকুট তিনি পরাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদোর মাথায়। অবসরে চলে যাওয়া স্প্রিন্ট সম্রাট জানাচ্ছেন, এই মুহূর্তে তার চেয়ে বেশি গতি জুভেন্টাসের পর্তুগিজ ফরোয়ার্ডের।

ম্যানচেস্টার ইউনাইটেডের পাঁড় সমর্থক বোল্ট। এক সময় ইংলিশ ক্লাবটিতে খেলেছেন বলে রোনালদোর প্রতিও আছে সাবেক স্প্রিন্টারের অসম্ভব রকমের ভালোবাসা। ট্র্যাক অ্যান্ড ফিল্ডে অলিম্পিকে সর্বোচ্চ সোনাজয়ী সাবেক এই তারকা এখনও মুগ্ধ রোনাল্ডোর পারফরম্যান্সে। ক্রীড়াঙ্গনে দু’জনের জায়গা আলাদা হলেও একে-অন্যকে অনেকবারই প্রশংসায় ভাসিয়েছেন। আরেকবার বোল্টের মুখে স্তুতি ঝরল রোনালদোর।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে দেয়া সাক্ষাৎকারে উসাইন বোল্ট বলেছেন, নিশ্চিতভাবেই রোনালদো এখন আমার চেয়ে দ্রুততম। সে প্রতিদিন অনুশীলন করে যাচ্ছে এবং সে একজন সুপার অ্যাথলেট। কথাটা শেষ করেই আবার বলতে শুরু করেন, সে তার খেলায় সব সময় শীর্ষে থাকে। সে ভীষণ পরিশ্রমী এবং নিজের কাজের ওপর রাখে পূর্ণ মনোযোগ। এখন নিশ্চিতভাবেই তার গতি আমার চেয়ে বেশি।

ক্লাব ফুটবলে জুভেন্টাসের জার্সিতে আলো ছড়ানো রোনাল্ডো জাতীয় দল পর্তুগালের হয়ে আছেন ছন্দে। বুধবার অ্যান্ডোরার বিপক্ষে আন্তর্জাতিক ফুটবলে নিজের ১০২তম গোলটি করেছেন পর্তুগাল অধিনায়ক।

ট্র্যাক অ্যান্ড ফিল্ডকে বিদায় বললেও ১০০ মিটারে এখনও বিশ্বের দ্রুততম বোল্ট। ২০০৯ সালে বার্লিনের বিশ্ব চ্যাম্পিয়নশিপে মাত্র ৯.৫৮ সেকেন্ডে দৌড় শেষ করে গড়েছিলেন চোখ ধাঁধানো রেকর্ডটি।

Leave A Reply