পাকিস্তানিদের ‘অস্বাস্থ্যকর’ পরিবেশে রেখেছে নিউজিল্যান্ড

0

করোনাকালীন নিউজিল্যান্ড সফরে গিয়ে বাজে অভিজ্ঞতার মুখে পড়েছে পাকিস্তান ক্রিকেট দল। প্রায় দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকাকালীন বাবর আজমদের নোংরা পরিবেশে রাখা হয়েছে বলে দাবি করেছেন পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ মিসবাহ-উল-হক।

পাকিস্তানের সাবেক এই অধিনায়ক বলেছেন, জাতীয় দলের হয়ে খেলতে হলে খেলোয়াড়দের উঁচুমানের পরিবেশের প্রয়োজন হয়। কিন্তু নিউজিল্যান্ড সফরে এসে কিছু বেঁধে দেয়া নিয়মনীতির কারণে সিরিজের আগে আমাদের খেলোয়াড়রা শারীরিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ক্রিকেট পাকিস্তান সূত্রে জানা যায়, নিউজিল্যান্ড সফরে গিয়ে ক্রাইস্টচার্চে চার তারকা হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হয় বাবর আজমদের। কিন্তু সেখানে তারা যথাযথ সুযোগ-সুবিধা পাননি। ১১ দিন কোয়ারেন্টিনে থাকা অবস্থায় ক্রিকেটারদের বিছানার চাদর পাল্টানো হয়নি। অন্য যে কোনো সময়ে প্রতিদিনই পাল্টানো হয়ে থাকে। শুধু তাই নয়, খেলোয়াড়দের থাকার ঘর ও শৌচাগারও পরিষ্কার করা হয়নি। খাবার প্লেটে না দিয়ে একবার ব্যবহার করা যায়- এমন পাত্র দেয়া হয়েছে।

গত মাসে ৫৩ সদস্যের দল নিয়ে নিউজিল্যান্ড সফরে যায় পাকিস্তান ক্রিকেট দল। সফরের আগে লাহোরে করোনা টেস্টে সবাই নেগেটিভ হলেও নিউজিল্যান্ডে গিয়ে পজিটিভ হন পাকিস্তান ক্রিকেট দলের ১০ সদস্য। তবে সবশেষ খবর হল পাকিস্তান ক্রিকেট দলের সবার রেজাল্ট নেগেটিভ এসেছে। আগামী ১৮ ডিসেম্বর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।

Leave A Reply