‘করোনা সংক্রমণে সরকারের তথ্য সঠিক নয়’

0

করোনাভাইরাস সংক্রমণ বিষয়ে সরকারের দেয়া তথ্য-পরিসংখ্যান সঠিক নয় বলে দাবি করেছে বিএনপি।

স্বাস্থ্য অধিদফতরের দেয়া পরিসংখ্যান নিয়ে প্রশ্ন তুলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার তরফ থেকে বলা হচ্ছে যে, গতকাল পর্যন্ত ৫ লক্ষ ১৫ হাজার ১৮৪ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে এবং মারা গেছে ৭ হাজার ৫১৯জন। আমরা বারবার বলেছি এই তথ্য সঠিক নয়।অনেক মানুষ মারা যাচ্ছে বাড়িতে।তারা কিন্তু রিপোর্টও করছেন না, হাসপাতালেও যাচ্ছেন না, বাড়িতে মারা যাচ্ছেন অথবা সংক্রমিত হচ্ছেন। সরকারের পরীক্ষা করার যে নীতি চলছে এটা যথেষ্ট নয় যে সঠিক চিত্রটা উঠে আসবে। আমরা মনে করি যে, এটা গ্রোস নেগলেজেন্সি।

রোববার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এই বিষয়টা মানুষের জীবনের সঙ্গে জড়িত, এদেশের মানুষের সঙ্গে জড়িত এটা নিয়ে সরকারের সুষ্ঠু বক্তব্য নিয়ে আসা উচিত, পরিকল্পনা করা উচিত। আমরা আগেও বলেছি এই যে, তথ্য সরকার দিচ্ছে, ডাটা যে দিচ্ছে সংক্রামন ও মৃত্যুর তা সঠিক নয়। আমরা করোনা সংক্রামণ ও মৃত্যুর সঠিক পরিসংখ্যান দাবি করছি।”

ভ্যাকসিন: বিএনপির উচ্চ পর্যায়ের কমিটি

করোনা সংক্রামণের বিষয় সম্পর্কে স্থায়ী কমিটির সদস্য সাবেক স্বাস্থ্য মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে একটি কমিটি গঠন করেছে বিএনপি।এই কমিটি সদস্য হলেন, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন ও অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক হারুন অর রশিদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুস সালাম এবং বিএনপির স্বাস্থ্য বিষয় সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই কমিটি অবিলম্বে ভ্যাকসিন সংগ্রহ থেকে শুরু করে প্রদান পর্যন্ত যাবতীয় তথ্যাদি সংগ্রহ করবে এবং সেই তথ্যাদি বিশ্লেষণ করে তারা আমাদের জাতির সামনে তাদের বক্তব্য ও পরামর্শ তুলে ধরবেন।

জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে নবনির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন এবং সদ্য প্রয়াত মহিলা পরিষদের সভানেত্রী বীর মুক্তিযোদ্ধা আয়শা খানমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন বিএনপি মহাসচিব।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

Leave A Reply