আ’লীগ-স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

0

কুমিল্লার দেবিদ্বারে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মাঝে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার রাতে উপজেলা সদরে এ ঘটনা ঘটেছে।

এতে উভয়পক্ষের ৫ জন গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করা হয়েছে। এ ঘটনায় গোটা দেবিদ্বারে থমথমে অবস্থা বিরাজ করছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, রোববার আসন্ন দেবিদ্বার উপজেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে প্রচারণার শেষ দিনে মিছিল বের করেন আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আব্দুল হক খোকনের কর্মী-সমর্থকরা। এ সময় আওয়ামী লীগ প্রার্থী আবুল কালাম আজাদের পক্ষের সমর্থকরা স্বতন্ত্র প্রার্থীর মিছিলে হামলা চালায়। এতে ব্যাপক গুলিবিনিময়ের ঘটনা ঘটে।

এ ঘটনায় জেলার আদর্শ সদর উপজেলার দুতিয়া দিঘীরপাড় এলাকার মোজাম্মেল হক (২৫), সাইফুল ইসলাম শ্রাবণ (২৮), পিয়াস (৩২) এবং দেবিদ্বার উপজেলা সদরের ফয়েজ (২৪) এবং শাহাবুদ্দিন (২৮) গুলিবিদ্ধ হন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে।

স্বতন্ত্র প্রার্থী আব্দুল হক খোকন বলেন, প্রচারণার শেষ দিনে আমি একটি মিছিল বের করলে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষের বিপুলসংখ্যক বহিরাগত সন্ত্রাসী মিছিলে হামলা এবং গুলিবর্ষণ করে। এতে আমার ৩ নেতাকর্মী গুলিবিদ্ধসহ ১৮ জন আহত হন।

তবে অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগ প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, বিএনপি-জামায়াতের লোকজন আমার মিছিলে হামলা করেছে। এ নিয়ে আমি মামলা দায়ের করব।

দেবিদ্বার থানার ওসি জহিরুল আনোয়ার বলেন, মিছিল বের করাকে কেন্দ্র করে দুই প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে, এতে ৫ জন গুলিবিদ্ধের খবর পেয়েছি। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে, ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Leave A Reply